যারা প্রাথমিকের ভাইভা পরীক্ষায় অংশ গ্রহন করবেন তাদের জন্য।

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

প্রথমেই ভবিতব্য সহকর্মীদের অভিনন্দন জানাচ্ছি। প্রাথমিকের নিয়োগ হবে উপজেলা ভিত্তিক এবং প্রতিযোগিতাও হবে উপজেলা ভিত্তিক। প্রতিটা উপজেলায় যত জন নিবে তার তিন গুন লিখিততে টিকাইছে।আপনারা যারা মৌখিক পরীক্ষার জন্য টেশন করছেন তাদের জন্য বলি এখানে দুঃচিন্তার বিন্দুমাত্র কোন কারন নেই। আপনারদের ১০০ এর মধ্যে ৮০ মার্কের লিখিত পরীক্ষা ইতিমধ্যে হয়ে গেছে। বাকি ২০ এর মধ্যে উপস্থিতির জন্য ৫ মার্ক এস এস সি ও এইচ এস এসির রেজাল্টের উপর ৫মার্ক, স্মার্টনেসের জন্য ৫ মার্ক এবং বাকি ৫ মার্ক হবে সাধারন জ্ঞান বা মৌখিক প্রশ্নের জন্য। এই জন্য একজন প্রার্থী সর্বোচ্চ ২০ এবং সর্বনিম্ন ১৬/১৭ পেতে পারেন। পার্থক্য হয় কেবলমাত্র ৩/৪ মার্কের। আপনার চাকরি নির্ভর করবে আপনার লিখিত পরীক্ষার উপর।

মৌখিক পরীক্ষার জন্য উত্তম পরামর্শ হলো সম্ভব হলে আপনি দুই এক দিন আগেই আপনার ভাইভা কেন্দ্রে গিয়ে দেখে আসুন কি ধরনের প্রশ্ন সেখানে করছে। সাধারনত সব প্রার্থীকে প্রাই একই ধরনের প্রশ্ন করা হয়।
আর হ্যাঁ একটা কথা, অনিয়ম যা হওয়ার তা কেন্দ্রে লিখিত পরীক্ষায় হয়ে গেছে। এখন বিন্দু মাত্র অনিয়মের কোন সুযোগ নেই। সুতরাং প্রতারক চক্রের ফাঁদে পা না দেওয়ার জন্য বিনিত অনুরোধ করছি।
উত্তির্ন হলে….
চাকরিটা আরামদায়ক, দুঃচিন্তামুক্ত, অধিক সন্মানেরর এবং যে টাকা আপনি বেতন পাবেন তার প্রাই সব গুলো আপনি জমা করতে পারবেন।
সব চেয়ে বড় পাওয়া এটাই একমাত্র সরকারি চাকরি যে নিজ উপজেলার বাইরে যাওয়ার কোন অপশন নেই।
ধন্যবাদ সবাইকে

সবার জন্য মঙ্গল কামনা করছি।
মোঃ ইবরাহীম হোসাইন
বিএ অনার্স, এমএ(দর্শন, রাবি)
সহঃশিক্ষক,
সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আরও পড়ুন

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *