অবশেষে ৩০৯ পদের অডিটরের নিয়োগ পরীক্ষা ২৬ জুন

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  09:28 AM, 08 June 2021

করোনার কারণে সারাদেশের চলমান সরকারি বিধি-নিধেষ (লকডাউন) আর না বাড়লে আগামী ২৬ জুন ৩০৯ পদের পরীক্ষা নেবে কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়। সরকারের পক্ষ থেকে এ পরীক্ষা নেওয়ার নির্দেশনা পেয়েছে প্রতিষ্ঠানটি। তবে করোনার প্রকোপ না কমলে এবং লাকডাউনের সময়সীমা আরও বাড়ানো হলে ওইদিন পরীক্ষা না হওয়ার সম্ভবনাও রয়েছে।

আজ সোমবার (৬ জুন) প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা এসব তথ্য জানান। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, আমরা আগামী জুনেই পরীক্ষা নেওয়ার চিন্তা করে প্রস্তুতি নিচ্ছি। পরীক্ষা নেওয়ার ব্যাপারে আন্তরিকতার কোন অভাব নেই। তবে করোনা ভাইরাস অনুকূলে না আসলে তখন ভিন্ন চিন্তা করতে হবে। কারণ আমরা সরকারের বাইরে কোন সিদ্ধান্ত নিতে পারি না।

জানা গেছে, করোনা ভাইরাসের কারণে অন্য সব পরীক্ষা মত কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের নিয়োগ পরীক্ষাও আটকে ছিল। তবে সম্প্রতি প্রতিষ্ঠানটি রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে পরীক্ষার কেন্দ্র চূড়ান্ত করার জন্য।

ওই চিঠিতে বলা হয়েছে, কম্পট্রোলারএন্ড অডিটর জেনারেল কার্যালয়ের ১১তম গ্রেডের একটি পরীক্ষা (এমসিকিউ) ২৬ জুন বিকালে এক ঘণ্টার অনুষ্ঠিত হবে। এই বিষয়ে প্রতিষ্ঠান গুলোর কাছে সম্মতি পত্র চাওয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৮ ফেব্রুয়ারি কম্পট্রোলার এন্ড অডিটরে জেনারেল কার্যালয়ের ৩০৯টি পদের একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় দেড় বছর পর এই পরীক্ষাই নেওয়ার আয়োজন করছে প্রতিষ্ঠানটি। সূত্রঃদ্যা ডেইলি ক্যাম্পাস

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :