আমরা ভারতকে হারিয়েছি! বাংলাদেশের জয়ে আর্জেন্টাইনের উচ্ছ্বাস

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  12:02 AM, 07 December 2022

বাংলাদেশে ফুটবল মানেই আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের উচ্ছ্বাস। আর চার বছর পর পর বিশ্বকাপ ফুটবল ঘিরে এই সমর্থকদের উচ্ছ্বাস উৎসাহের কমতি থাকে না। নিজেদের খুশিমতো উদযাপন করে সমর্থকরা। আর এবারের কাতার বিশ্বকাপে বাংলাদেশি সমর্থকদের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে।

ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা আর্জেন্টাইন সমর্থকদের এক ভিডিও টুইটারে শেয়ার বিশ্বজুড়ে জানিয়ে দিয়েছে এই ‘পাগলা ফ্যানদের’ উন্মাদনার কথা। এরপর একে একে পুরো বিশ্ব জেনে গিয়েছে বাংলাদেশি আর্জেন্টিনার সমর্থকদের কথা।

আর্জেন্টাইন সাংবাদিক ইয়োসেন তো রীতিমতো বাংলাদেশি সমর্থকদের নিয়ে টুইটের পর টুইট করেই চলেছেন। তিনি বিভিন্ন আর্জেন্টাইন গণমাধ্যমে বলেছেন, যেকোনো বিশ্ব আসরে তিনি বাংলাদেশকে সমর্থন করবেন।

বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের বিভিন্ন ভিডিও ও ছবি দিয়ে একের পর এক টুইট করে চলেছেন এই সাংবাদিক। ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ের ভিডিও দিয়ে তিনি বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি, বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উদযাপনের ছবিও তিনি পাওয়ার আগ্রহ দেখিয়েছেন।

এরই ধারাবাহিকতায় ব্যক্তিগত পর্যায়ে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি সমর্থন দিচ্ছেন বেশ কয়েকজন আর্জেন্টাইন। তাদেরই একজন লিয়ান্দ্রো গায়িচিও। ভারতের বিপক্ষে বাংলাদেশের দারুণ এক বিজয়ে শুভেচ্ছা জানাতে ভোলেননি তিনি।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘অভিনন্দন বাংলাদেশ। আমরা ভারতকে হারিয়েছি। দারুণ এক ম্যাচ। খেলা দেখার জন্য আমি ঘুমাতে পারিনি। তবে আমি খুবই খুশি। কী অসাধারণ এক ম্যাচ! ভামোস আর্জেন্টিনা, ভামোস বাংলাদেশ।’ ভিডিও’র মাঝে তার মাথার ক্যাপটাও দেখান তিনি। ক্যাপটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লোগো সম্বলিত।

এছাড়াও আর্জেন্টিনার একাধিক গণমাধ্যমে দেখা গেছে বাংলাদেশের জয়ের ছবি। বাংলাদেশের জয় আনন্দিত তারাও বলে জানিয়েছেন অনেক গণমাধ্যম। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টনটন উত্তেজনা নাটকীয়ভাবে এক রানে জয় পেয়েছে বাংলাদেশ।

আপনার মতামত লিখুন :