আসছে ৫০ হাজার চতুর্থ গণবিজ্ঞপ্তি, যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  04:17 PM, 27 July 2021

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের জন্য এবার আসছে চতুর্থ গণবিজ্ঞপ্তি। এ বিজ্ঞপ্তিতে ৫০ হাজার পদে শিক্ষক নিয়োগের কথা বলা হয়েছে। তবে এ সংখ্যা আরো বাড়তে পারে।শনিবার (২৪ জুলাই) দেশের একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, নতুন এই নিয়োগের বিজ্ঞপ্তিটি তৈরির কার্যক্রম শুরু হয়েছে। তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত নিয়োগ শেষে প্রতিষ্ঠানগুলো থেকে শূন্যপদের চাহিদা সংগ্রহ করা হবে। এর পর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, এই মুহূর্তে তৃতীয় গণবিজ্ঞপ্তির পুলিশ ভেরিফিকেশনের কাজ চলছে। এটা শেষে প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের সুপারিশপত্র দেয়া হবে। এরপর শুরু হবে চতুর্থ গণবিজ্ঞপ্তির কাজ। তবে এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না কোন মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।এর আগে আজ সকালের দিকে দেশের বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে অর্ধলাখ শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে খবর প্রচারিত হয়। আগামী তিন মাসের মধ্যে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানানো হয়।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ৮ হাজার ৪৪৮টি পদে কোনো প্রার্থী আবেদন করেননি। এছাড়া ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটায় প্রার্থী না পাওয়ায় ১৫ হাজার ৩৩৫টি পদ শূন্য রয়েছে। এর বাইরে শূন্যপদের আর কোনো তথ্য জানা নেই।তিনি আরো বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ শেষে সকল প্রতিষ্ঠানগুলো থেকে শূন্যপদের তথ্য চাওয়া হবে। এর পর বলা যাবে কত পদের বিপরীতে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এর আগে গত ১৫ জুলাই রাতে তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তি থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৬১০ জন এবং ননএমপিভুক্ত প্রতিষ্ঠানে ৩ হাজার ৬৭৬ জনকে প্রাথমিক ভাবে সুপারিশ করে এনটিআরসিএ। এখনো চূড়ান্ত সুপারিশ বাকি রয়েছে।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :