উত্তরপত্রে ‘আজকে আমার মন ভালো নেই’ লিখে বিভাগীয় তদন্তের মুখে জবি শিক্ষার্থী

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  08:26 AM, 24 June 2022

বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর উত্তরপত্রের ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তরপত্রে “মন ভালো নেই” কথাটি লিখে বিপাকে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

ওই শিক্ষার্থীকে বিভাগীয় তদন্তের জন্য ডাকা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর ওই অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।এর উত্তর লেখার অংশে “স্যার আজকে আমার মন ভালো নেই” লেখা রয়েছে।

জানা গেছে, ছড়িয়ে পড়া খাতাটি বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষার অংশ নয়। ওই শিক্ষার্থী কোনোভাবে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত উত্তরপত্র সংগ্রহ করে এমনটি করেছেন।তবে, উত্তরপত্রটি বাম পাশে লাল কালিতে শূন্য নম্বর দিয়ে “বাতিল” লিখে দেওয়া হয়েছে।ফেসবুকে ছড়িয়ে পড়া এ ছবি শিক্ষার্থীদের মধ্যে সমালোচনা ও হাস্যরস সৃষ্টি করলে ব্যবস্থা নেয় প্রশাসন।

এ বিষয়ে ওই শিক্ষার্থী অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মজা করে করা এই ঘটনা যে এতদূর যাবে, তা আমি ভাবতে পারেননি।”তিনি আরও বলেন, “একটা অতিরিক্ত কাগজে মজা করে লিখেছিলাম। কিন্তু এতটা ছড়িয়ে পড়বে, আমি ভাবিনি৷ স্যাররাও ডেকেছেন আমাকে এ নিয়ে। আমি ক্ষমা চেয়েছি, কী হবে বুঝতেছি না।”

এদিকে, এ ঘটনার জন্য শিক্ষকদের কাছে ওই শিক্ষার্থী ভুল স্বীকার করে নেন বলে জানিয়েছেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন।তিনি বলেন, “এই শিক্ষার্থী অতিরিক্ত উত্তরপত্রটি কীভাবে সংগ্রহ করেছে, তা তারা জানার চেষ্টা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে, তার সাথে কথাও হয়েছে। তাকে আমরা রবিবার ডেকেছি। তারপর এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আপনার মতামত লিখুন :