একটা টুর্নামেন্ট দেখেই তো আসলে কাউকে দলে ফেরানো যায় না : নান্নু

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  08:01 PM, 24 January 2023

বাংলাদেশ জাতীয় দলে এক সময়ে নিয়মিত খেলোয়াড় ছিলেন নাসির। ২০১১ সালে অভিষেকের পর তিন সংস্করণ মিলিয়ে খেলেছেন ১১৫টি ম্যাচ। এরমধ্যে ১৯টি টেস্ট, ৬৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে ২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার পর বাদ পড়ে যান।

অফফর্মের পাশাপাশি মাঠের বাইরে বাইরে নানা বিতর্কিত কাণ্ডে তাকে আর বিবেচনাই করা হয়নি। তবে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আবার নজরে এসেছেন তিনি। আর এভাবে খেললে জাতীয় দলে ফেরার বিবেচনায় থাকবেন বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

বিপিএলে এবার ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলছেন নাসির। দলটির অধিনায়কও তিনি। সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন দলকে। এখন ৬ ইনিংসে ব্যাট করে ৮৯.৬৬ গড়ে করেছেন ২৬৯ রান। তারচেয়ে বেশি রান করেছেন কেবল সাকিব আল হাসানই (২৭৫ রান)।

তবে মূল আলোচনা তার ধারাবাহিকতা নিয়ে। প্রতি ম্যাচেই ত্রিশের বেশি রান এসেছে তার ব্যাট থেকে। পাশাপাশি বল হাতেও দারুণ করছেন।

তবে দল হিসেবে ভালো খেলতে পারছে না নাসিরের ঢাকা। ৬ ম্যাচের পাঁচটিতেই হেরেছে তারা। যে একটি জয় মিলেছে তাও এসেছে ওই নাসিরের দায়িত্বশীল ব্যাটিংয়ে। মিরপুরে খুলনা টাইগার্সের বিপক্ষে হার না মানা ৩৬ রানের ইনিংসে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছিলেন তিনি। দলের ফলাফল যেমনই হোক প্রতি ম্যাচেই উজ্জ্বল নাসির।

তবে কি নাসির জাতীয় দলে ফিরছেন? বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এক টেলিভিশন চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে উত্তরটা দিলেন বেশ কৌশলে। নাসির ফিরতে পারবেন না অথবা ফিরছেনই-কোনোটিই পরিষ্কার করে বলেননি তিনি।

নান্নু বলেন, “একটা টুর্নামেন্ট দেখেই তো আসলে কাউকে দলে ফেরানো যায় না। একটা টুর্নামেন্ট তো মানদণ্ড হতে পারে না। নাসির মাঝে খেলার মধ্যে ছিল না। বিরতি গেছে। তার প্রস্তুত হতে সময় লাগবে। তবে যদি নিয়মিত পারফর্ম করে যায়। তবে অবশ্যই সে আমাদের বিবেচনায় আছে।”

আপনার মতামত লিখুন :