একাই পাঁচ গোল এমবাপ্পের, পিএসজির দুর্দান্ত জয়

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  01:13 PM, 24 January 2023

এক ম্যাচে পাঁচ গোল করে পিএসজি ইতিহাসে আরও একটি জায়গায় এগিয়ে গেছেন এমবাপ্পে। প্যারিসের ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ২০০ গোল করেছেন এদিনসন কাভানি। উরুগুইয়ান ফরোয়ার্ডকে ছুঁতে আর মাত্র ৪ গোল দরকার ফরাসি তারকার। ফরাসী ফুটবলের জায়ান্ট পিএসজির সামনে দাঁড়াতেই পারলো না পি কে কেসেল। পিএসজির দুর্দান্ত জয়ের মধ্য দিয়ে ফরাসী কাপে শেষ ষোলোয় উঠেছে পিএসজি।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে শেষ বত্রিশের ম্যাচে ৭-০ গোলে কেসেলকে হারিয়েছে পিএসজি। লিওনেল মেসি ছাড়া এই ম্যাচে অন্য দুটি গোল করেন নেইমার ও কার্লোস সলের।

শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে ক্যাসেল মাত্র ২৯ মিনিট ধরে রাখতে পেরেছিল পিএসজিকে। ম্যাচ ঘড়ির কাঁটা আধঘণ্টায় যাওয়ার আগেই এমবাপ্পে করেন প্রথম গোল। ৩৪ মিনিটে আরেকটি। মাঝে নেইমার ৩৩ মিনিটে স্কোর ২-০ করেছিলেন। প্রথমার্ধে মাত্র ১১ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে। এ নিয়ে দুই মাসে দুটি হ্যাটট্রিক করলেন ২৪ বছর বয়সী এই ফরাসি স্ট্রাইকার। আগের হ্যাটট্রিকটি করেছেন বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে।

প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়য়ার্ধেও কেসেলকে চেপে ধরে পিএসজি। এর ফলাফল আসে ৫৬ মিনিটেই। নেইমারের অসাধারণ পাসে বিনা বাধায় গোল করেন এমবাপ্পে।

একটি গোল করেন নেইমার

৬৪ মিনিটে আবারও সেই নেইমারের পাসে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সলের। ৭৯ মিনিটে সলের পাস থেকে নিজের পঞ্চম গোলটি করেন এমবাপ্পে। পিএসজির ইতিহাসে এই প্রথম কেউ ৫ গোল করল।

আরও পড়ুন: আইসিসির বর্ষেসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা হয়নি কোনো বাংলাদেশির

ডাবল হ্যাটট্রিক করতে পারতেন এমবাপ্পে, কিন্তু দেরিতে শট নেওয়ায় প্রতিপক্ষ ব্লক করে। ম্যাচের বাকি সময়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি হলেও ৭ গোলের পুজি নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে পিএসজিকে।

বড় জয়ের পর অবশ্য কোয়ার্টারে ওঠার লড়াইয়ে সহজ প্রতিপক্ষ পাচ্ছে না পিএসজি। শেষ ষোলোয় এমবাপ্পেদের প্রতিপক্ষ অলিম্পিক মার্শেই।

আপনার মতামত লিখুন :