এবার ২৪ ঘণ্টায় এক কোটি টাকা তুললেন তাশরীফ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  09:25 AM, 23 June 2022

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে দেশের কয়েকটি জেলা বন্যার কবলে পড়েছে। যার ফলে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। বন্যা কবলিত অসহায় মানুষদের পাশে দাড়াতে এগিয়ে এসেছে দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তাদেরই একজন সংগীতশিল্পী তাশরীফ খান। সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের পাশে যে কজন আলোচিত ব্যক্তি দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন তাশরীফ তাদের অন্যতম।

সিলেটে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় সেখানকার মানুষের সাহায্যর জন্য প্রায় ১৬ লাখ টাকার তহবিল গঠন করে তাশরীফ ও তার দল। যেখানে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানও সহযোগীতা পাঠিয়েছেন। এরপর ফেসবুক লাইভে আরও মানুষের কাছে সহায়তা কামনা করেন তাশরীফ। তার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ২৪ ঘণ্টার মধ্যে এক কোটি টাকার বেশি অনুদান পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তাশরীফ বলেন, ‘প্রথম লাইভে ১৬ লাখের পর গতকাল করা তার দ্বিতীয় লাইভ থেকে বুধবার (২২ জুন) রাত পর্যন্ত আরও ১ কোটি টাকার বেশি অনুদান এসেছে। এই টাকা দিয়ে অন্তত ১০ হাজার পরিবারকে সহায়তা করতে পারবো।’

এর আগে রবিবার তাশরীফ বলেন, ‘সিঙ্গাপুরে একটি শো করে ১২ জুন আমি দেশে ফিরি। পরদিন ১৩ জুন সিলেটে ছুটে যাই। সেখানে গিয়েছিলাম মূলত এর আগে হয়ে যাওয়া বন্যায় ক্ষতিগ্রস্ত কিছু মানুষকে সাহায্য করার উদ্দেশ্যে। কিন্তু ১৪ জুন থেকে টানা বৃষ্টি আর বন্যায় ঘটনা বদলে যায়। সিলেট-সুনামগঞ্জসহ আশপাশের এলাকা ভয়াবহ বন্যায় ভেসে যায়। অসহায় হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এ অবস্থায় সিলেটে থেকেই আমি ফেসবুকের মাধ্যমে তবহিল সংগ্রহ করি। যতটুকু পারছি আমরা সাধ্যমতো চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে। ’
তাশরীফের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

আপনার মতামত লিখুন :