কমলাপুর স্টেডিয়াম বা বাঙলা কলেজ মাঠে বিএনপির গণসমাবেশ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  11:41 PM, 08 December 2022

নয়া পল্টনের দাবি থেকে থেকে সরে রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। অপর দিকে দলটিকে মিরপুরের বাঙলা কলেজ মাঠে এই সমাবেশ করার প্রস্তাব দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক শেষে এসব কথা জানান দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

তিনি বলেন, ডিএমপি কমিশনার আমাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়ার কথা বলেছেন। তবে আমরা নয়াপল্টনে গণসমাবেশ করার কথা জানিয়েছি। তারা (ডিএমপি) পল্টনে আমাদের অনুমতি দেননি। এজন্য বিকল্প হিসেবে আমরা কমলাপুর স্টেডিয়াম মাঠ চেয়েছি। ডিএমপি বিকল্প হিসেবে বাঙলা কলেজ মাঠের কথা জানিয়েছে।

এর আগে এদিন সন্ধ্যায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়ে তার সঙ্গে বৈঠকে বসে বিএনপির একটি প্রতিনিধি দল। দুই ঘণ্টার বেশি সময় পরে রাত সাড়ে ৯টার দিকে সেখান থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের কাছে বৈঠকের আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন।

পরে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদও সাংবাদিকদের একই কথা বলেছেন। বিএনপির সমাবেশস্থল নিয়ে সৃষ্টি হওয়া দ্বন্দ্ব আগামীকালই কেটে যাবে বলে মন্তব্য করেছেন তিনি।

ডিবি প্রধান হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, বিএনপির ৫ সদস্যের প্রতিনিধি দল ডিএমপির সদরদপ্তরে এসেছিলেন। ২ ঘণ্টা সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। সমাবেশের জন্য ২টি ভেন্যু নিয়ে কথা হয়েছে। একটা হলো কমলাপুর স্টেডিয়াম। অন্যটি হলো মিরপুর বাঙলা কলেজ মাঠ।

তিনি বলেন, কালসিতে তারা রাজি নয়। আমরা দুটি স্থানই দেখবো। উনারাও দেখবেন। এই ২টার মধ্যে একটা ভেন্যু নির্ধারণ হবে। ভেন্যু নিয়ে উনাদের সঙ্গে যে দ্বিধাদ্বন্দ্ব ছিল সেটা আগামীকাল কেটে যাবে। আজ রাত অথবা আগামীকাল সকালে আমরা ভেন্যু পরিদর্শন করব। এই দুই ভেন্যুর মধ্যে একটিতে সমাবেশ হবে, আমরা ইতোমধ্যে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি।

এর আগে, এদিন বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানিয়েছিলেন, আমরা নয়াপল্টনের সমাবেশ করার কথা বলেছি। সরকারের কাছে বলেছি বিকল্প কোনো ভেন্যু থাকলে সেটা আমাদেরকে বলুন। সেটা যদি আমাদের কাছে গ্রহণযোগ্য হয়, তাহলে আমরা বিবেচনা করব।

আপনার মতামত লিখুন :