খারাপ ফলের ভয়ে পালিয়ে যাওয়া মোস্তাকিম পেল জিপিএ-৫

 বেকার জীবন
প্রকাশিত :  08:29 PM. 30 December 2021

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এদিন সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীর পক্ষে নয়টি সাধারণ শিক্ষাবোর্ড এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের প্রধানের কাছ থেকে গ্রহণ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এর আগে, গত ১৪ নভেম্বর চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। বিশেষ তিনটি বিষয়ের উপর এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়গুলোর ফলাফলের উপর মূল্যায়ন করে প্রকাশিত হয়েছে ফল। ২৩ নভেম্বর শেষ হয়েছে তিন বিষয়ের এ পরীক্ষা। পরীক্ষায় খারাপ ফলে ভয়ে চিরকুট লিখে পালিয়ে গেছেন চট্টগ্রামের সীতাকুণ্ডের এক কিশোর।

জানা গেছে, বন্ধুর সাথে বিয়ের দাওয়াতে যাওয়ার কথা বলে ঘর ছাড়ে সে। যথারীতি তার অন্তর্ধান রহস্যের কূলকিনারা পাচ্ছেন না কেউ। থানায় জিডি করেছে পরিবার, তবে নিখোঁজের আজ ৮ দিনেও তার মেলেনি খোঁজ। গত ২২ ডিসেম্বর বিকেলে ঘর ছাড়ার আগে একটি চিরকুট রেখে যায় এসএসসি পরীক্ষা দেয়া আনাম মো. মোস্তাকিম।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল ইসলাম বলেন, মূলত সে পরীক্ষায় আশানুরূপ ফলাফল করতে পারবে না। কয়েকটি পরীক্ষা তার ভালো হয়নি। তাই হতাশায় বাড়ি থেকে পালিয়ে গিয়েছে। আমরা প্রযুক্তির মাধ্যমে মোস্তাকিমের অবস্থান শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এদিকে, আজ বৃহস্পতিবার এসএসসি ও সমমানের প্রকাশিত ফলে সে ভালো ফল নিয়েই পাস করেছেন বলে জানা গেছে। ফল প্রকাশের পর মোস্তাকিমের মামা জানিয়েছেন তার ভাগ্নে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

মোস্তাকিমের মা পারভীন আক্তার জানান, চলতি মাসের ২২ তারিখ বন্ধুর সাথে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা বলে ঘরে ছেড়ে যায় সে, এরপর আর ফেরেনি। ঘর ছাড়ার আগে একটি চিরকুট রেখে যায় সে। ৮ দিন আগে থানায় জিডি করেছি। কিন্তু এতদিনেও তার খোঁজ মেলেনি। তথ্যসূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ