গুগলে চাকরি পেলেন ঢাবি ছাত্র সাফায়েত উল্যাহ

 বেকার জীবন
প্রকাশিত :  05:50 AM. 12 September 2021

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাফায়েত উল্যাহ। গুগলের তাইওয়ান অফিসে ‘গুগল পিক্সেল টিমে’ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করবেন তিনি। সোমবার বিষয়টি সাফায়েত যুগান্তরকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৩ সেপ্টেম্বর গুগল থেকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়। ডিসেম্বরের শেষ দিকে গুগলে যোগ দেওয়ার কথা হয়েছে।

সাফায়েতের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার নিজপানুয়া গ্রামে। ফেনীর ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে সুযোগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পড়াশোনা শেষ করে বর্তমানে ইনোসিস সল্যুশনস নামে ঢাকার একটি সফটওয়্যার কোম্পানিতে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি করছেন।

নিজের স্বপ্নের জায়গায় পৌঁছাতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে সাফায়েত বলেন, আমার জীবনের স্বপ্নের একটি প্রতিষ্ঠান ছিল গুগল। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পড়াশোনা করা প্রায় সবাই এমন স্বপ্ন দেখে। সেখানে আমি যেতে পেরেছি এটা আমার জন্য ও আমার পরিবারের জন্য অনেক বড় পাওয়া। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

তিনি আরও বলেন, সবার আগে আমার মায়ের প্রতি কৃতজ্ঞ। আমার মাকে এই সংবাদ দিতে পেরে আমি সবচেয়ে বেশি খুশি হয়েছি। আম্মু, বড় মামা এই দুজনের সাপোর্ট না থাকলে পড়াশোনাই করতে পারতাম কি-না সন্দেহ। তাদের প্রতি ও আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা। আর বন্ধুদের কাছ থেকে অনেক মানসিক সাপোর্ট পেয়েছি সবসময়।

এর আগে আগস্টের প্রথম সপ্তাহে গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে চাকরির সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাদমান সাকিব। তার গ্রামের বাড়ি নরসিংদীতে। বেড়ে ওঠা ঢাকাতেই। উচ্চ মাধ্যমিক পাশ করেছেন নটর ডেম কলেজ থেকে। সূত্রঃ যুগান্তর

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ