চতুর্থ গণবিজ্ঞপ্তি: শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু জুনে

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  10:10 AM, 18 May 2022

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে আগামী জুন মাসে ই-রিকুইজিশনের মাধ্যমে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হতে পারে। ই-রেজিস্ট্রেশনের ফল আশানরূপ হলে মধ্য জুন থেকে তথ্য সংগ্রহ শুরু করা হবে।

সোমবার (১৬ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নির্বাহী কমিটির সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে। তবে এটি এখনো চূড়ান্ত করা হয়নি। এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান সভায় সভাপতিত্ব করেন।

সভা সূত্রে জানা গেছে, আগামী ১৫ জুন থেকে ২০ জুনের মধ্যে ই-রিকুইজিশনের তথ্য সংগ্রহ শুরু করতে চায় এনটিআরসিএ। তবে এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তথ্য আপডেটের বিষয়টি পর্যালোচনা করবে কর্তৃপক্ষ। এনটিআরসিএ’র চাহিদা অনুযায়ী প্রতিষ্ঠানগুলো তথ্য আপডেট করলে মধ্য জুন থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরুর চিন্তাভাবনা করছে এনটিআরসিএ।

ওই শূত্র আরও জানায়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শূন্যপদের তথ্য দেয়ার পূর্বশর্ত হলো প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন করা। ই-রেজিস্ট্রেশন চাহিদা অনুযায়ী না হলে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হবে। তখন ই-রিকুইজিশনের মাধ্যমে তথ্য সংগ্রহের সময় পিছিয়ে যাবে। ই-রেজিস্ট্রেশনের তথ্য পর্যালোচনার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চায় এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব (উপসচিব) মো. ওবায়দুর রহমান বলেন, আমরা চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ শুরু করেছি। ই-রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রতিষ্ঠানগুলো তাদের তথ্য আপডেট করছে। এরপর ই-রিকুইজিশনের মাধ্যমে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু করা হবে।

মধ্য জুন থেকে শূন্য পদের সংগ্রহ শুরুর বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। ই-রেজিস্ট্রেশনের তথ্য পাওয়ার পর এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

আপনার মতামত লিখুন :