চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির দাবিতে ৩৫ প্রত্যাশীদের জনসমাবেশ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  12:06 PM, 08 August 2022

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে জনসমাবেশ করেছে ‘চাকরপ্রিত্যাশী যুব প্রজন্ম’। রবিবার (৭ আগস্ট) রাজধানীর শাহবাগের জাতীয় যাদুঘরের সামনে এই জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

জনসমাবেশে চাকরপ্রিত্যাশী যুব প্রজন্মের অন্যতম আহবায়ক সাজিদ সেতু বলেন, ২০১৮ সালের বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির অঙ্গীকার উল্লেখ করা হয়। আওয়ামী লীগ সরকারের প্রায় ৪ বছর পেরিয়ে আর একটি নির্বাচন আসন্ন; এমন সময়েও উক্ত ওয়াদা বাস্তবায়ন করেনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শের রাজনীতি করা এই দলটি। আমরা তাদের সেই নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন চাই।

তিনি আরও বলেন, দেশে সরকারি চাকরিতে আবেদনের বয়য়সীমা ২৭ থেকে ৩০ বছরে উন্নীত হয় এখন থেকে ৩১ বছর আগে ১৯৯১ সালে, সেটাও অন্য সরকারের আমলে। তখন গড় আয়ু ছিলো ৫৭ বছর আর এখন ৭৩। বিশ্বের ১৬২টি দেশে আমাদের চেয়ে চাকরিতে আবেদনের বয়সসীমা অধিক। এই অবস্থায় আমাদের দেশের উচ্চশিক্ষিত যুবসমাজের কথা চিন্তা করে অতিদ্রুত চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির দাবি জানাচ্ছি।

জনসমাবেশে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মো. তানভীর হোসেন, আহসানুল বাবু, ফারহা জুবায়ের, শাওন সোমা, আসিফ হাসান, রবিউল বনি, সঞ্জয় সরকার, আব্দুল গাফফার, মর্তুজা হাসান, মাহফুজ সনেট, পিন্টু সরকার, রাজ্জাক হাবিব, জহিরুল জনি, কিশোর সাহা, আনোয়ার জনি, কামরুল হাসান, পার্থপ্রতীম পাল, জান্নাতুল ফেরদৌসি, রেজোয়ানা সুলতানা, মইনুল হোসেন, সোহেল শেখ, নাবিলা তিশা, এম রাজন, শ্রীসান প্রমুখ।

আপনার মতামত লিখুন :