চাকরিতে প্রবেশসীমা ৩২ এর দাবিতে একমত মাশরাফি; সংসদে উত্থাপনের আশ্বাস

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  06:32 AM, 02 June 2021

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছরকে সময়োপযোগী এবং যৌক্তিক বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছর করার দাবিতে আন্দোলনরত প্রতিনিধি দলের সঙ্গে এক সাক্ষাতে তিনি আন্দোলনকারীদের সঙ্গে একমত পোষণ করেন। পরে তিনি আগামী সংসদ অধিবেশনে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির বিষয়টি উত্থাপনের আশ্বাস দেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিলন মঙ্গলবার বলেন, ‘চাকরিতে প্রবেশের বয়সীমা ৩২ প্রসঙ্গ’ নিয়ে আমরা গত শুক্রবার মাশরাফি বিন মর্তুজার সঙ্গে দেখা করেছি। এ বিষয়ে তিনি আমাদের দাবি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন।

মাশরাফি শিক্ষার্থীদের বলেছেন, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিটি সময়োপযোগী এবং যৌক্তিক। শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমি একমত পোষণ করছি। আমি আমার জায়গা থেকে সুযোগ পেলে আগামী সংসদ অধিবেশনে শিক্ষার্থীদের দাবির বিষয়টি উত্থাপনের চেষ্টা করবো। এ বিষয়ে তিনি শিক্ষামন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করবেন বলেও জানান।

এর আগে, দীর্ঘদিন থেকে মানববন্ধন, বিক্ষোভ এবং অবস্থান কর্মসূচির মাধ্যমে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। তাদের দাবি, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে ৩২ বছর করতে হবে।

এদিকে, চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ জুন (শুক্রবার) রাজধানীর শাহবাগে সমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। রিগান মাহমুদ নামে এক আন্দোলনকারী জানান, আগামী ১১ জুন আন্দোলনকারীদের পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হয়েছে। এতে সারাদেশের শিক্ষার্থীরা অংশ নেবেন। সূত্রঃ দ্যা ডেইলি মুন

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :