চাকরিপ্রার্থীদের বয়স শিথিল করে ৪৪তম বিসিএসের কার্যক্রম শুরু

 বেকার জীবন
প্রকাশিত :  12:10 PM. 21 June 2021

করোনা পরিস্থিতির কারণ নিয়োগ প্রক্রিয়া প্রায় বন্ধ। করোনাতেই চাকরিতে আবেদনের বয়স শেষ হয়ে যাওয়ায় চিন্তিত চাকরিপ্রার্থীরা। দীর্ঘদিন ধরেই চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবি জানিয়ে আসছেন চাকরিপ্রত্যাশীরা। এই অবস্থায় চাকরিপ্রত্যাশীদের জন্য একটি সুখবর দিল জনপ্রশাসন মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি)।

জনপ্রশাসন মন্ত্রণালয় ও পিএসসি সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছেন, করোনায় সরকারি চাকরিতে অনেকেই আবেদনের বয়স হারানোর বিষয়টি মাথায় রেখে ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পর আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স বিবেচনায় রাখতে পারে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা জানিয়েছেন, ইতোমধ্যে ৪৪তম বিসিএসের কার্যক্রম শুরু করে দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বিভিন্ন মন্ত্রণালয় থেকে ক্যাডারের চাহিদা গ্রহণের কার্যক্রমও শুরু হয়েছে। সব কটি একত্র করে সমপরিমাণ ক্যাডার নিয়োগ দিতে পিএসসিকে নির্দেশনা দেবে মন্ত্রণালয়।

তিনি আরো জানান, এখন অনেকেই চাকরিতে আবেদনের বয়স হারাচ্ছেন। এটি বিবেচনা করে ৪৪তম বিসিএসের বিজ্ঞাপন প্রকাশ হতে পারে। এই বিসিএসে বয়সেও শিথিলতা আনা হতে পারে।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় ৪৪তম বিসিএসের বিষয়ে কাজ করছে বলে তারা জানতে পেরেছেন। মন্ত্রণালয় থেকে চাহিদা এলে তারা পরবর্তী কার্যক্রম শুরু করবেন।৪৪তম বিসিএসে আবেদন করার ক্ষেত্রে প্রার্থীদের বয়স বিবেচনা করা হতে পারে বলেও আভাস দেন তিনি।

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ