জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইনকোর্স পরীক্ষা বাতিল, ফাইনাল পরীক্ষা হবে ১০০ নম্বরের

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  05:04 PM, 07 September 2021

২০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ইনকোর্স পরীক্ষার পরিবর্তে শিক্ষার্থীদের ৫০ ও ১০০ নম্বরের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গতকাল রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৯১তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

এর পরিবর্তে অর্ধপত্রের জন্য ৫০ এবং পূর্ণপত্রের জন্য ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি গত বছরের ১২ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের ২০৫তম সভায় অনুমোদিত হয়।২০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ইনকোর্স পরীক্ষার পরিবর্তে শিক্ষার্থীদের ৫০ ও ১০০ নম্বরের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গতকাল রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৯১তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়। এর পরিবর্তে অর্ধপত্রের জন্য ৫০ এবং পূর্ণপত্রের জন্য ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি গত বছরের ১২ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের ২০৫তম সভায় অনুমোদিত হয়।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :