জাতীয় শিক্ষা সপ্তাহে দেশাত্মবোধক সঙ্গিতে বগুড়ার নাজীফা চ্যাম্পিয়ন

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  08:19 AM, 23 June 2022

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ খ বিভাগে দেশাত্মবোধক সঙ্গিতে সারা দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে বগুড়ার নাজীফা তাসনিম লাবীবা। চ্যাম্পিয়ন হয়ে তিনি গত ২১ জুন ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা উপ মন্ত্রী মহিবুল চৌধুরী এমপির হাত থেকে স্বর্ণপদক, প্রাইজমানি এবং ক্রেস্ট গ্রহণ করেন।

বগুড়া শহরের জলেশ^রীতলার বাসিন্দা নাজীফা তাসনিম লাবীবার জন্ম জেলার ধুনট উপজেলার বিলকাকুলী গ্রামে। তার বাবা মোঃ ওবায়দুল্লাহ লিটন কাজিপুর আঞ্চলিক মহিলা কলেজের সহকারী অধ্যাপক এবং মা জান্নাতুল ফেরদৌসী সুইটি গৃহিনী। ৫ বছর বয়স থেকে সঙ্গিত শিক্ষা শুরু করেন। নাজীফা সঙ্গিত জীবন শুরু করেন বাংলাদেশ বেতারের কণ্ঠশিল্পী বেলালের হোসেন এর কাছে।

ধুনট থিয়েটারের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন এর তত্ত্বাবাধায়নে কাজ করেছেন। নাজীফা সঙ্গিত গুরু আব্দুল আউয়াল, মুরাদ সিদ্দিক লিটন ও খালেদ জামিল কোলু এর কাছে তালিম নিয়েছেন। বর্তমানে নাজীফা বাংলাদেশ বেতার এবং বাংলাদেশ টেলিভিশন এর তালিকাভুক্ত সঙ্গিত শিল্পী। নাজীফা ধুনট উপজেলার গোপাল নগর ইউ এ কে উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।

নাজীফা এর আগে ২০১৭ সালে আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় জাতীয় পর্যায়ে রানার্স আপ, স্বাধীন বাংলাবেতারের মুক্তিযোদ্ধা বিষয়ক সঙ্গিত প্রতিযোগীতায় জাতীয় পর্যায়ে চ্যাম্পীয়ন, ২০১৮ সালে আন্তঃ প্রাথমিক সাংস্কৃতিক প্রতিযোগীতায় দেশাত্মবোধক সঙ্গীতে শ্রেষ্ঠত্ব অর্জন করে মাননীয় রাষ্ট্রপতির হাত থেকে পদক গ্রহণ করেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ সালে খ বিভাগে দেশাত্মবোধক সঙ্গিতে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। তার ইচ্ছে আগামীতে আরো গান করা এবং লেখাপড়ার পাশাপাশি সঙ্গিতে অবদান রাখা।

আপনার মতামত লিখুন :