জীবন বীমার নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস; তদন্ত নেমেছে দুদক

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  06:24 AM, 14 September 2021

জীবন বীমা করপোরেশনে উচ্চমান সহকারীসহ ৫১২ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। আর এসব অভিযোগ ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জহুরুল হকের বিরুদ্ধে।

এর পরিপ্রেক্ষিতে সোমবার (১৩ সেপ্টেম্বর) জীবন বীমা করপোরেশন কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।সংস্থাটির সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজীর নেতৃত্বে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়। বিষয়টি নিশ্চিত করেছে দুদকের জনসংযোগ শাখা।

জানা যায়, অভিযানকালে দুদক টিম পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্রসহ বেশ কিছু রেকর্ডপত্র সংগ্রহ করে। এছাড়া অভিযোগের বিষয়ে রেকর্ড করা হয় এমডি ও পরিচালকসহ (প্রশাসন) সংশ্লিষ্ট কর্মকর্তাদের বক্তব্য।নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে অন্তত ৪০ কোটি টাকার বাণিজ্যের অভিযোগ রয়েছে জীবন বীমার ব্যবস্থাপনা পরিচালক মো. জহুরুল হকের বিরুদ্ধে।

দুদক জানায়, সত্যতা উদঘাটনের জন্য এ সংক্রান্ত আরও তথ্য ও রেকর্ডপত্র সংগ্রহ করা হবে। এরপর এগুলো বিস্তারিত পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।

অপরদিকে কুষ্টিয়া ইসলামিয়া কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য এবং ভুয়া ভাউচার তৈরি করে কলেজ ফান্ডের অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান চালায় দুদক।সজেকা-কুষ্টিয়ার উপ-পরিচালক মো. জাকারিয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। দুদক টিম সরজমিনে সেই কলেজ পরিদর্শন করে অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে তথ্যপ্রমাণ সংগ্রহ করে। তথ্যসূত্রঃ জাগো নিউজ। ছবিঃ ঢাকা পোস্ট

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :