টিউশনির টাকা জমিয়ে বাবা-মাকে দৃষ্টিনন্দন বাড়ি উপহার দিলেন অনল

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  08:16 AM, 29 May 2021

পড়ালেখার পাশাপাশি প্রাইভেট পড়ানোর টাকা জমিয়ে দৃষ্টিনন্দন বাড়ি নির্মাণ করেছেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার অনল কুমার দাস (২৫) নামের এক কলেজ শিক্ষার্থী। তিনি ফেদু নামেই বেশি পরিচিত। ফেদু উপজেলার গোপালপুর ইউনিয়নের পবনবেগ মালোপাড়ার বাবু অমর কুমার দাসের ছেলে এবং ফরিদপুর রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের মাস্টার্সের শিক্ষার্থী।

কলেজছাত্র অনল কুমার দাসের বাবা বাবু অমর কুমার দাস জানান, আমার পাঁচ ছেলেমেয়েদের মধ্যে সবার ছোট ফেদু। সে যখন তৃতীয় শ্রেণিতে অধ্যয়নরত তখন থেকে শিশু শিক্ষার্থীদের পড়ানো শুরু করে। সেই থেকে টিউশনি ওর পেশা থেকে নেশায় পরিণত হয়েছে।

বর্তমানে মহামারি করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ছেলেমেয়েরা বই থেকে প্রায় বিচ্ছিন্ন। এই অবস্থায়ও স্বাস্থ্যবিধি মেনে প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ধাপে ধাপে শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছেন ফেদু।

ফেদুর বাবা অমর কুমার বলেন, ‘যে সময় তার লেখাপড়ার খরচ আমার বহন করার কথা সে সময় নিজেই পড়ার খরচ চালানোর পাশাপাশি ক্ষুদ্র ক্ষুদ্র অর্থ জমিয়ে একতলা বাড়িটি প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করেছে। আমি তাকে একটি টাকাও দেইনি। উল্টা সে তার উপার্জনের টাকা আমাকে দিয়েছে।’

ফেদুর এমন কর্মে প্রসংসায় ভাসছেন এলাকায়। তিনি তার এই বাড়ি বাবা-মাকে উপহার দিয়েছেন বলে জানান। সব সময় শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চান বলেও জানান ফেদু।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :