ঢাকায় শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ঘোষণা বাস মালিকদের

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  12:06 PM, 30 November 2021

আন্দোলনের মুখে রাজধানী ঢাকার জন্য শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘাষণা দেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এ বিষয়টি নিয়ে আমরা বসে নেই। আমরা দফায় দফায় সভা করেছি। গতকাল ঢাকার ১২০টি পরিবহন মালিক, পাঁচটি শ্রমিক সংগঠন ও ফেডারেশনের নেতাদের নিয়ে বৈঠক করেছি। ১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে।’ সকল পরিবহনের মালিক ও শ্রমিকদের এ সিদ্ধান্ত কার্যকর করারও আহ্বান জানান তিনি।

তবে ‘হাফ ভাড়া’ কার্যকরে কিছু শর্তারোপ করা হয়েছে। মালিক সমিতির অন্যতম শীর্ষ এই নেতা বলেন, ‘কিছু বিষয় হচ্ছে, ভাড়া দেওয়ার সময় স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে দেওয়া ছবিসহ আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। সরকারি ছুটি, সাপ্তাহিক ও মৌসুমী ছুটির সময় হাফ বাড়া কার্যকর হবে না। এই সিদ্ধান্ত শুধু ঢাকার জন্য, ঢাকার বাইরে এটা কার্যকর হবে না।

সংবাদ সম্মেলনে রাজধানীর রামপুরায় মাইনুদ্দিন দুর্জয় নামে এক শিক্ষার্থী নিহতের প্রসঙ্গটিও উঠে আসে। তিনি দুর্জয়ের ‘হত্যাকারী’দের তদন্ত সাপেক্ষে শাস্তি দাবি করেন। এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ পরিবহন নেতারা উপস্থিত ছিলেন। সূত্রঃ বাংলা ট্রিবিউন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :