ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তিযুদ্ধে প্রতি আসনে ২০ জন

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  12:21 PM, 02 October 2021

ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তিযুদ্ধে প্রতি আসনে ২০ জন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদ ও কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আজ। এই ইউনিটে প্রতি আসনে লড়বেন ২০ জন। শনিবার (২ অক্টোবর) বেলা ১১টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ভর্তি পরীক্ষা।

জানা যায়, সামাজিক বিজ্ঞান অনুষদ ও কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ৪৭ হাজার ৬৩২ জন। আর মোট আসন সংখ্যা ২ হাজার ৩৭৮টি।করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথমবারের মতো এবার ঢাকার বাইরেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্র করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র করা হয়েছে।

বেলা ১১টা থেকে কেন্দ্রগুলোতে একযোগে এ পরীক্ষা শুরু হবে।ইতোমধ্যে কেন্দ্রগুলোতে পৌঁছেছেন শিক্ষার্থীরা। কেন্দ্রে প্রবেশের জন্য ছাত্র-ছাত্রীরা আলাদা লাইনে দাঁড়িয়েছেন। সবাই মাস্ক পরে কেন্দ্রে প্রবেশ করছেন। তবে শারীরিক দূরত্ব মানার বিষয়টি সেভাবে দেখা যায়নি।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :