দীর্ঘদিন পর শিক্ষককে কাছে পেয়ে আবেগাপ্লুত রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  10:36 PM, 18 December 2021

অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বের্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান। শিক্ষকের প্রতি চির সম্মান জাগ্রত করলেন তিনি। অধ্যাপক হাবিব তাঁর শিক্ষকের পা ছুয়ে সালাম করলেন। শনিবার(১৮ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জে নবাবগঞ্জ টাউন হাই স্কুলে উপস্থিত হয়ে প্রাথমিক শাখার তাঁর একমাত্র জীবিত শিক্ষক মনিমুল হকের পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় অভিভূত হন শিক্ষক মনিমুল হক। তিনি তাঁর স্নেহের ছাত্র বোর্ড চেয়ারম্যান অধ্যাপক হাবিবকে জড়িয়ে ধরেন। এসময় ছাত্র এবং শিক্ষক উভয়েই হয়ে পড়েন আবেগাপ্লুত। ঘটে অভূতপূর্ব দৃশ্যেও অবতারণা। এ সময় উপস্থিত ওই স্কুলের সাবেক ছাত্র, শিক্ষক এবং পরিচালনা পর্ষদের সদস্য ও বর্তমান সদস্যরা অশ্রুসজল নয়নে সেই দৃশ্য প্রত্যক্ষ করেন। এ সময় শিক্ষক মনিমুল হক অধ্যাপক হাবিবকে আর্শীবাদ করেন। অধ্যাপক হাবিবও তাঁর প্রিয় শিক্ষক মনিমুল হকের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করেন।

এছাড়াও অধ্যাপক হাবিবুর রহমান ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন এবং অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হকের পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় দুই শিক্ষক ছাত্রের এ ধরনের ভক্তি প্রকাশে অশ্রুসজল নয়নে দোয়া করেন। এরপর বোর্ড চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান হরিমোহন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহপাঠীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :