নিবন্ধনের মেরিট লিস্ট প্রকাশ কবে হতে পারে, জানালেন এনটিআরসিএ সচিব

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  08:55 AM, 19 October 2021

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. এনামুল কাদের খানের সই করা বিজ্ঞপ্তিতে চূড়ান্ত ফল প্রকাশের কথা জানানো হয়। এতে বলা হয়, এনটিআরসিএ কর্তৃক বিগত ১৫ ও ১৬ নভেম্বর, ২০১৯ তারিখে গৃহীত ষোড়শ শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী উত্তীর্ণ হন।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল-২ পর্যায়ের এক হাজার ৮০ জন, স্কুল পর্যায়ের ১৫ হাজার ২৪০ জন এবং কলেজ পর্যায়ের তিন হাজার ৮১১ জনসহ মোট ২০ হাজার ১৩১ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল রোববার বিকেল ৫টায় প্রকাশ করা হয়।

এনটিআরসিএর ওয়েবসাইটে প্রার্থীরা ফল দেখতে পারবেন। কৃতকার্য প্রার্থীদের ফল এসএমএসে জানিয়ে দেবে টেলিটক। ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলাফল http://ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে পাবেন পরীক্ষার্থীরা।

স্কুল-২ পর্যায়ে ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে তিন হাজার ৫০৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। চূড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সার্বিক পাসের হার ৯২ দশমিক ১৫ শতাংশ।

এদিকে সোমবার (১৮ অক্টোবর) সকালে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবাইদুর রহমান বলেন, গতকাল ১৬তম নিবন্ধনের ফল প্রকাশ করা হয়েছে। আজ থেকেই আমরা মেরিট লিস্ট তৈরির কাজ শুরু করতে পারি। মেরিট লিস্ট তৈরি করতে আমাদের দুই/তিনদিন সময় লাগবে।

তিনি বলেন, মেরিট লিস্ট প্রকাশের বিষয়টি এনটিআরসিএ’র পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন কমিটি দেখে। কবে মেরিট লিস্ট প্রণয়ন করা হবে সেটি ওই কমিটি ভালো বলতে পারবে।সূত্রঃ আমারসংবাদ

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :