পদ্মা সেতু পার হওয়া প্রথম লেডি বাইকার

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  04:59 PM, 26 June 2022

প্রথম দিনটি স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর দুই প্রান্তে রাত থেকেই অপেক্ষায় ছিলেন অনেকে। রোববার (২৬ জুন) ভোর ৬টায় যান চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের ১৪টি টোল গেট খুলে দেওয়া হয়।

এরই মধ্যে পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম যানবাহন এবং চালকদের ব্যাপারে জানা গেছে। এর মধ্যে রয়েছেন একজন লেডি বাইকারও। তার নাম রুবায়াত রুবা। নারী বাইকচালক হিসেবে প্রথম পদ্মা সেতু পাড়ি দিয়েছেন তিনি।

পদ্মা সেতু পার হওয়ার মুহূর্তকে স্মরণীয় করতে রাখতে রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে মোটরসাইকেল চালিয়ে এসে রোববার সকালে সেতুতে ওঠেন রুবায়াত রুবা।

রুবায়াত রুবা নামের ওই বাইক চালক বলেন, যেহেতু প্রথম, তাই খুব এক্সাইটেড ছিলাম। যদিও রাস্তায় অনেক জ্যাম ছিল, এটা স্বাভাবিক। অন্য হাইওয়েতে যেমন ভিড় থাকে, ওরকমই ছিল। বেশি সময় লাগেনি, যেহেতু বাইকের একটা আলাদা সারি আছে।

রুবায়াত বলেন, আমি কর্তৃপক্ষকে বলব, যেন নিয়ম-কানুনগুলোর দিকে নজর দেন। উল্টো দিকে গাড়ি আসা দুর্ঘটনার একটি বড় কারণ, এসব কিছু যেন না হয়। আর যতই আইনকানুন করা হোক, আমরা জনগণ যদি সচেতন না হই, তাহলে লাভ নেই। আমাদের সবাইকেই সতর্ক হতে হবে। আমার একটা অনুরোধ থাকবে, সবাই যেন ট্রাফিক সিগন্যাল মেনে চলে।

পদ্মা সেতু ভ্রমণের উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে রুবা বলেন, মূলত সেতুটি দেখতে এবং নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য সেতুর অভিজ্ঞতা রেকর্ড করতেই এসেছেন তিনি।

এদিকে স্বপ্নের সেতু দিয়ে নদীর পারাপার হতে পেরে সবার মধ্যে উচ্ছ্বাস দেখা দিয়েছে। মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, ট্রাক, প্রাইভেটকার, পিকআপ টোল দিয়ে সেতুতে উঠছে।

আপনার মতামত লিখুন :