পুলিশ ভেরিফিকেশন হবে ৫৪ হাজার শিক্ষক পদে সুপারিশ প্রাপ্তদের

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  11:48 AM, 18 July 2021

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া অনেক শিক্ষক সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। এছাড়া অনেকের নামে বিভিন্ন মামলা রয়েছে। এদের বিষয়ে যাচাই করতেই এই পুলিশ ভেরিফিকেশন করা হবে।

সূত্র জানায়, হবু শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা লাভ করে সেদিকটি নিশ্চিত করতেই প্রথমবারের পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে। এ বিষয়ে শিগগিরই স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা পায় সেটি নিশ্চিত করতেই প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিক্ষক নিবন্ধনের আবেদনের সময় প্রার্থীদের জমা দেয়া স্থায় ঠিকানাতেই এই ভেরিফিকেশন করা হবে।ওই কর্মকর্তা আরও জানান, কারো বিরুদ্ধে ফৌজদারি মামলা কিংবা নাশকতার কোনো অভিযোগ থাকলে তার চাকরির ক্ষেত্রে সমস্যা হবে।

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :