প্রশ্নফাঁস হওয়ায় দিনাজপুর বোর্ডের এসএসসির চার পরীক্ষা স্থগিত

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  12:33 PM, 21 September 2022

প্রশ্নফাঁস হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বাের্ডের চেয়ারম্যান প্রফেসর মাে. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

রুটিন অনুযায়ী গণিত পরীক্ষা বৃহস্পতিবার, শনিবার (২৪ সেপ্টেম্বর) পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়), রোববার (২৫ সেপ্টেম্বর) কৃষিশিক্ষা এবং সোমবার (২৬ সেপ্টেম্বর) রসায়ন (তত্ত্বীয়) হওয়ার কথা ছিল। দিনাজপুর বোর্ডের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় প্রশ্ন ফাঁসের ঘটনা ধরা পড়েছে। এ কারণে চারটি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব মো. জহির উদ্দিন বলেন, ঘটনার প্রেক্ষাপটে কুড়িগ্রামে গিয়েছিলেন তারা। এরপর স্থানীয় প্রশাসন ও আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সঙ্গে আলোচনা করে পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভূরুঙ্গামারীতে প্রশ্ন ফাঁসের ঘটনাও স্বীকার করেন তিনি।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি তপন কুমার সরকার বলেন, প্রশ্নপত্রসংক্রান্ত জটিলতা হয়েছে। পরে বিস্তারিত জানাবেন।

এর আগে বিজ্ঞপ্তিতে বলা হয়, গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিতকৃত বিষয়গুলাের পরীক্ষার তারিখ যথাসময়ে জানানাে হবে। তবে কি কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে, বিজ্ঞপ্তিতে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

আপনার মতামত লিখুন :