প্রাথমিক শিক্ষক নিয়োগ : মৌখিক পরীক্ষার জন্য কাগজপত্র জমা ১১ জুনের মধ্যে

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  09:13 PM, 08 June 2022
ব্রেকিং নিউজঃ বদলে যাচ্ছে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা পদ্ধতি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপে উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১১ জুন পর্যন্ত কাগজপত্র জমা দেয়ার সুযোগ দেয়া হয়েছে। এ দিনের মধ্যে কাগজপত্র নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রার্থীদের প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে। আর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ জুন থেকে শুরু হচ্ছে। মৌখিক পরীক্ষার সূচি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড-ওয়েবসাইট, জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ডে ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

জানা গেছে, আর মৌখিক অংশগ্রহণের জন্য নির্দিষ্ট কাগজপত্র সত্যায়িত করে ২৩ মের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছিলো। কাগজপত্র জমা দিয়ে শিক্ষা অফিস থেকে স্বীকারপত্র সংগ্রহ করতে উত্তীর্ণ প্রার্থীদের সময় দেয়া হলেও সে সময় বাড়ানো হয়েছে। আগামী ১১ জুন পর্যন্ত প্রার্থীরা কাগজপত্র জেলা শিক্ষা অফিসে কাগজপত্র জমা দিতে পারবেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী শিক্ষক নিয়োগের ২২ এপ্রিল অনুষ্ঠিত প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল ১২ মে প্রকাশিত হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত বা মনোনীত প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র, জাতীয় পরিচয় পত্র এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে ২৩ মের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা প্রদানের জন্য নিদের্শনা প্রদান করা হয়েছিল। এ সময়সীমা আগামী ১১ জুন পর্যন্ত বাড়ানো হলো।

অধিদপ্তর আরও বলেছে, আগামী ১২ জুন মৌখিক পরীক্ষা শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত ২২ এপ্রিল প্রথম ধাপে ১৪টি জেলা সম্পূর্ণ এবং ৮ জেলার আংশিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেন। এদের মধ্যে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থী প্রথমধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাদের মৌখিক পরীক্ষা আগামী ১২ জুন থেকে শুরু হচ্ছে।

আপনার মতামত লিখুন :