বাবা-ছেলে একসাথে ঢাবির ভর্তি পরীক্ষায়

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  03:43 PM, 11 June 2022

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ার স্বপ্ন দেখলেও নানা প্রতিবন্ধকতার কারণে তিনি তা পেরে ওঠেননি। এরপর সন্তানদের মাধ্যমে চেষ্টা করেন স্বপ্ন পূরণ করার। কিন্তু তারাও তার স্বপ্ন পূরণে ব্যর্থ হওয়ায় হতাশ হয়ে পড়েন গাজীপুরের মাওনার বাসিন্দা ৫৫ বয়সী বেলায়েত শেখ।

এবার তিনি আক্ষেপ গোছাতে ঢাবির ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বসলেন আজ শনিবার (১১ জুন)। ভর্তি পরীক্ষার আসন পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত ভবনে।

ভর্তি পরীক্ষা শেষে তিনি জানালেন, পরীক্ষা ভালোই দিয়েছেন। তবে ঢাবিতে ভর্তিচ্ছু তরুণ শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতায় টিকতে পারবেন কি না, তা নিয়ে সংশয়ও জানান তিনি।

তিনি বলেন, পরীক্ষা দিয়ে আমার কাছে খুব ভালো লাগছে। বয়সের তুলনায় ভালোই পরীক্ষা দিয়েছি। কিন্তু ইয়াং জেনারেশনের সাথে কতটা পারব, তা আল্লাহর উপর ভরসা।

তিনি আরো বলেন, আমার তো শেষ বয়স, আমি একা সাগর পাড়ি দেওয়ার প্রস্তুতি নিয়েছি; আমার সাথে যারা পরীক্ষা দিয়েছে তারা একটা ছোট্ট খাল পাড়ি দিয়েছে। লেখাপড়ার জন্য ইচ্ছাশক্তি আগে থেকেই ছিল, চেষ্টা করেছি, এ পর্যন্ত এসেছি। আমি অসময়ে লেখাপড়ায় আসছি, পরবর্তী প্রজন্মকে বলব তারা যেন যথাসময়ে পরীক্ষা দিয়ে জীবন গড়তে পারে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বেলায়েতের ছোট ছেলে মো. সাদেক শেখ জীবনও অংশ নিয়েছেন।

আপনার মতামত লিখুন :