বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছেন ১৫ হাজার ৭১১ জন

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  07:07 AM, 07 September 2021

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ৬৮৮টি পদের বিপরীতে ১৫ হাজার ৭১১ জন আবেদন করেছেন। গত ৩১ আগস্ট আবেদনের সময়সীমা শেষ হয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. এনামুল কাদের খান।

তিনি বলেন, সেসিপের বিভিন্ন পদে চাকরির জন্য ১৫ হাজার ৭১১ জন আবেদন করেছেন। তবে কোন পদে কতজন আবেদন করেছেন এবং ইনডেক্সধারী কতজন সেটি এই মুহূর্তে বলা সম্ভব না।তথ্যমতে, গত ৫ আগস্ট ট্রেড ইনস্ট্রাক্টর পদে ৬৮৮ জনকে নিয়োগ দিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী যথাযথ শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

আবেদনের সময়সীমা ও ফি: আগামী ৮ আগস্ট থেকে আবেদন শুরু হবে। চলবে ৩১ আগস্ট পর্যন্ত। আবেদন ফি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন করা প্রার্থীরা ৩ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বয়সসীমা: আবেদনকারীর বয়স ০১ জানুয়ারি ২০২১ সালে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৩৯০০ / ২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২.০৬. ২০১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য। তথ্যসূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :