বৃষ্টি উপেক্ষা করে চলছে চাকরিতে প্রবেশসীমা ৩২ প্রত্যাশীদের সমাবেশ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  05:46 PM, 11 June 2021

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের সমাবেশ চলছে। বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা তাদের সমাবেশ চালিয়ে যাচ্ছেন। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ শুক্রবার (১১ জুন) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনের বৃষ্টির মধ্যেও শিক্ষার্থীদের কর্মসূচি পালন করতে দেখা গেছে।

গত কয়েকদিন ধরে সারাদেশে বৈরি আবহাওয়া বিরাজ করছে। এদিন বিকেলে তাদের কর্মসূচি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে মুষলধারে বৃষ্টি শুরু হয়। এ বৃষ্টির মধ্যেও কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা। বৃষ্টির তীব্রতার সঙ্গে সঙ্গে বাড়ছে স্লোগানের মাত্রাও।

বৃষ্টির কারণে শিক্ষার্থীরা আপাতত শাহবাগ থানার সামনের সড়কে মেট্রোরেলের ছাদের নিচে অবস্থান নিয়েছেন। এসময় তারা চাকরির বয়সসীমা ৩২ বছরের দাবি জানিয়ে ‘বঙ্গবন্ধুর বাংলায় ৩২ ছাড়া গতি নাই’, ‘ব্যাকডেট মানি না ৩২ মোদের ঠিকানা’, ‘মুজিব বর্ষের উপহার ৩২ বয়স হোক’, ‘করোনাকালীন প্রণোদনা ৩২ ছাড়া মানি না’, ‘পদ্মা, মেঘনা যমুনা ৩২ না নিয়ে যাবো না’ ইত্যাদি নানা স্লোগান দেন।

আন্দোলনে অংশ নেয়া নীলুফা ইয়াসমিন নামে এক ছাত্রী বলেন, আমার বাড়ি নওগাঁ। শুধু চাকরির জন্য ঢাকায় অবস্থান করছি। নিয়মিত পরিবার আমার দিকে চেয়ে থাকে। সরকারের নীতিনির্ধারকদের উচিৎ আমাদের দাবি বিবেচনায় নেয়া।

আকায়েদুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, করোনার কারণে আমাদের যে ২ বছর নষ্ট হয়েছে সেটিই ফিরিয়ে দেয়া হোক। আমরা আমাদের হারিয়ে ফেলা সময় ফিরে পাওয়ার মাধ্যমে নিজেদের প্রমাণ করতে চাই।

এছাড়া সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করার দাবিতে দীর্ঘদিন থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন শিক্ষার্থীরা। কর্মসূচীর অংশ হিসেবে ইতোমধ্যেই তারা একাধিকবার স্মারকলিপি জমাদান সাংবাদিক সম্মেলন, সংসদ ভবন এলাকার মৌন সমাবেশ করেছেন।

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :