ভরসা এখন চবি, চান্স না হলে বেসরকারি বিশ্ববিদ্যালয়

 বেকার জীবন
প্রকাশিত :  03:28 PM. 5 August 2022

সাংবাদিকতা বিষয়ে পড়ার স্বপ্ন বুনেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভর্তি পরীক্ষায়ও উত্তীর্ণ হতে পারেননি। বেলায়েতের শেষ ভরসা এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষা। সেখানে সুযোগ না পেলেও বেলায়েত শেখ সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করার আগ্রহের কথা জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, চবিতে সুযোগ না পেলেও দেশের যেকোনো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়তে চান বেলায়েত। শুক্রবার (৫ আগস্ট) সকালে মুঠোফোনে বেলায়েত শেখ এ তথ্য নিশ্চিত করেছেন।

বেলায়েত শেখ জানান, ‘আমার ভাগ্য আমাকে সবসময় পেছনে টানে। যার কারণে আমি ঢাবি, রাবি ও জাবিতে ভর্তি পরীক্ষা দিয়েছিলাম। কোনোটিতেই ভর্তি হওয়ার সুযোগ আমার হয়নি। এখন আমার শেষ ভরসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। সেখানে ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেলে আলহামদুলিল্লাহ। যদি সেখানেও চান্স না হয়, তাহলে কোনো একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়বো।’

তিনি আরও জানান, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়তে অনেক টাকা পয়সার প্রয়োজন। কিন্তু আমার এতো টাকা পয়সা নেই। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে আর্থিকভাবে সাহায্য করলে আমি পড়াশোনা চালিয়ে যেতে পারবো।’

জানা গেছে, আগামী ২২ আগস্ট (শুক্রবার) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে পরীক্ষায় অংশ নিবেন বেলায়েত শেখ।এদিকে রাবির ‘এ’ ইউনিটে গ্রুপ-১ এ পরীক্ষা দিয়েছিলেন তিনি। মঙ্গলবার (২ আগস্ট) রাতে রাবির ফল প্রকাশিত হয়। রাবির ‘এ’ ইউনিটের প্রকাশিত ফলে দেখা গেছে, ১০০ নম্বরের মধ্যে ১৭ দশমিক ৮৫ নম্বর পেয়েছেন বেলায়েত।

এর আগে, গত ১১ জুন ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে পরীক্ষা দেন বেলায়েত। তবে ঢাবির পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। জাবির পরীক্ষায়ও ভর্তির সুযোগ পাননি বেলায়েত।প্রসঙ্গত, ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) জিপিএ ৪.৪৩ নিয়ে পাস করেন বেলায়েত। এর আগে, ২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে মাধ্যমিক/সমমান/দাখিল (ভোকেশনাল) পাস করেন তিনি।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ