রাবির ‘বি’ ইউনিটে প্রথম কুমিল্লার বরকতউল্লাহ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  01:28 AM, 03 August 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের প্রকাশিত ফলে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন কুমিল্লাহ হোমনা সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো. বরকতউল্লাহ। তিনি ভর্তি পরীক্ষায় গ্রুপ-১ এর হয়ে অংশ নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ফলে দেখা গেছে, হোমনা সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থী মো. বরকতউল্লাহ রোল ১০২৮২। তার মোট স্কোর ৮৫.৯০। তিনি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ) জন্য উপযুক্ত।

এর আগে, এদিন মঙ্গলবার (২ আগস্ট) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

জানা গেছে, ‘বি’ ইউনিটে ৪০ দশমিক ৯৩ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। গ্রুপ-২ এ পাশের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০। গ্রুপ-৩ এ পাশের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর ৭৪ দশমিক ১০।

২০২১-২২ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৭ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৩৩ হাজার ৬৮৫ জন শিক্ষার্থী। গড় উপস্থিতর হার ছিল ৮৭ দশমিক ২২ শতাংশ। ‘বি’ ইউনিটের প্রকাশিত ফলে উত্তীর্ণ ভর্তিচ্ছুদের সাবজেক্ট চয়েজ শুরু হবে আগামী ১১ আগস্ট। চলবে ১৬ আগস্ট পর্যন্ত।

আপনার মতামত লিখুন :