রীটকারীদের নিয়োগসহ গনবিজ্ঞপ্তির ফলাফল প্রকাশে বাধা নেই

 বেকার জীবন
প্রকাশিত :  07:36 PM. 31 May 2021

এনটি আরসিএর বিরুদ্ধে ১ থেকে ১২ তম নিবন্ধন পরিক্ষায় উত্তীর্ণ আড়াই হাজার প্রার্থীকে ৪ সপ্তাহের মধ্যে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ৩য় গনবিজ্ঞপ্তির ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশে আর কোন বাধা নেই।

আজ হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও দীলুরুজ্জামানের সমন্বিত বেঞ্চ ভার্চুয়াল আদালতে এই আদেশ দেন। আজ সকাল সাড়ে দশটায় শুনানী শুরু হয়।শুনানীতে রীটকারীদের পক্ষে শুনানীতে অংশনেন খুরশিদ আলম খান, সিদ্দিক উল্লাহ মিয়া সহ অন্যান্যরা।এনটিআরসিএর পক্ষে উপস্থিত ছিলেন এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

চার সপ্তাহের মধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী দেড় হাজার জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ৫৪ হাজার নিবন্ধনধারীকে নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে গণবিজ্ঞপ্তি স্থগিতের আদেশ রি-কল করেছেন আদালত।

সোমবার (৩১ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। নিবন্ধনধারী চাকরি প্রত্যাশীদের আইনজীবী মোহাম্মাদ ছিদ্দিক উল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ