লাগাতার ৫০ বার ব্যর্থ হয়ে অবশেষে গুগলে ১ কোটির প্যাকেজে চাকরি পেলেন

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  01:54 PM, 19 November 2022

“কষ্ট করলে কেষ্ট মেলে” বাংলায় এই প্রবাদটি খুবই প্রচলিত। আর এই প্রবাদেরই জ্বলন্ত উদাহরণ তথা এই প্রবাদকে সত্য করে দখিয়েছেন ভারতের এক কন্য। এই যুবতী ইন্টারভিউতে ৫০ বার ফেল করেও উৎসাহ না হারিয়ে বার বার চেষ্টা করেই গেছেন। ফলাফল- সফলতা তাকে খুজে নিয়েছে।

যুবতীর নাম সম্প্রীতি যাদব, যে নিজের করা পরিশ্রম ও নিষ্ঠার দ্বারা সেই কাজ করে দেখিয়েছেন। যারা একবার বা দু’বার ব্যর্থ হয়েই হার মেনে নেন বা উৎসাহ হারিয়ে ফেলেন তাদের জন্য সম্প্রতি যাদব এক উজ্জ্বল দৃষ্টান্ত।

সম্প্রীতি যাদব একবার দু’বার নয় ৫০ বার ব্যর্থ হয়েও হার মানেননি। তার এই হার না মানা মানসিকতার কারনে আজ তিনি অনেকের কাছে অনুপ্রেরণার উদাহরণ। আজকের দিনে দাঁড়িয়ে সম্প্রীতি যাদব বড় বড় ৪টি কোম্পানির অফার পান। শুধু তাই নয় গুগল সম্পীতিকে ১.১০ কোটি টাকার বার্ষিক প্যাকেজের অফার দিয়েছে। সম্প্রীতির এই সফলতার খবর তার প্রিয়জন ও এলাকায় আনন্দের ঢেউ বইয়ে দিয়েছে। অবশ্য সম্প্রীতির এই সফলতা অর্জণ অতটা সহজ ছিল না।

সম্প্রীতি যাদব চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি থেকে গুগলে কাজ শুরু করেন। তিনি দিল্লি টেকনোলজিক্যাল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে B.Tech ডিগ্রি অর্জন করেছেন। সম্প্রীতির জন্য গুগলে চাকরি পাওয়া এত সহজ ছিল না। এ জন্য তাকে ৯ দফার পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে। গুগল সম্প্রীতির ৯ বার সাক্ষাৎকার নিয়েছে। এই সমস্ত রাউন্ডে সম্প্রীতি সঠিকভাবে প্রশ্নের উত্তর দিয়েছেন। এর পরেই এত বড় প্যাকেজ সহ গুগল থেকে চাকরির অফার পেয়েছেন সম্প্রীতি। মাইক্রোসফট কোম্পানি থেকেও চাকরির অফার দেওয়া হয়েছিল সম্প্রীতিকে।

সম্প্রীতি বলেন, আপনি যদি বড় কিছু করতে চান, তাহলে সবার আগে আপনার লক্ষ্য ঠিক করতে হবে। এর পর একই লক্ষ্য অনুসরণ করে প্রস্তুতি নিয়ে এগিয়ে যান, আপনি অবশ্যই সাফল্য পাবেন। সম্প্রীতি জানিয়েছে যে, তাঁর ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল যে সে গুগলের লন্ডন অফিসে কাজ করার সুযোগ পাবে।

আপনার মতামত লিখুন :