শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৩২ মাসে ৫৫ জন বিসিএস কর্মকর্তার শাস্তি

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  06:35 PM, 07 September 2021

শৃঙ্খলা ভঙ্গের দায়ে গত ৩২ মাসে শাস্তি পেয়েছেন সরকারের ৫৫ জন বিসিএস কর্মকর্তা। এছাড়া বিভিন্ন কর্মকর্তার বিরুদ্ধে বর্তমানে আরও ৪৯টি মামলা চলমান রয়েছে।মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত এক সংলাপে অংশ নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা জানান।

তিনি বলেন, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করতে কর্মকর্তা-কর্মচারীরা শৃঙ্খলা ভঙ্গ করলে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়।প্রতিমন্ত্রী জানান, ২০১৯ সালের ৭ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়কালে তাদেরকে এই শাস্তি প্রদান করা হয়েছে।

সংলাপ অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, দ্রুততম সময়ে দক্ষ কর্মকর্তাকে যথাস্থানে পদায়নের জন্য ‘রাইট ম্যান রাইট প্লেস’ নীতি বাস্তবায়নে একটি পূর্ণাঙ্গ ডাটাবেজ তৈরি করছি আমরা। আমরা যে লোককে দিচ্ছি তিনি যেন পারফেক্ট হন। তার পারফরমেন্সটা যেন আমরা নিতে পারি এবং সরকার লাভবান হয়।

তিনি বলেন, প্রত্যেক মন্ত্রণালয়ের নিজস্ব কাজ আছে। এজন্য স্পেশাল কিছু লোক তৈরি করা হয়। তাতে করে একজন মানুষের কাছ থেকে সরকার অনেক বেশি কিছু পেতে পারবে। এজন্য আমরা ডাটাবেইজ তৈরি করতে চাই। যাতে খুব দ্রুত লোক খুঁজে পাই, বলেন প্রতিমন্ত্রী।

ফরহাদ হোসেন জানান, মানবসম্পদ যাতে বিফল না হয় সেজন্য সরকার কোয়ালিটির দিকে জোর দিচ্ছে এবং এই সুনীতির খুব ভালো রেজাল্টও সরকার পাচ্ছে।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :