সমন্বিত প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম সৌমিক

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  02:04 PM, 20 November 2021

চট্টগ্রাম (চুয়েট), খুলনা (কুয়েট) এবং রাজশাহী (রুয়েট) প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা প্রথম হয়েছেন সৌমিক দাশগুপ্ত। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে প্রকাশিত ফলাফলে তিনি প্রথম হন।

গত শনিবার (১৩ নভেম্বর) এমসিকিউ পদ্ধতিতে দুই গ্রুপের তিনটি কেন্দ্রে এ গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এমসিকিউ পদ্ধতিতে ‘ক’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত এবং ‘খ’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

এ বছর ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় এ তিনটি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। তিনটি বিশ্ববিদ্যালয় মিলিয়ে মোট আসন রয়েছে ৩ হাজার ২০১টি। সৌমিক চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী ছিলেন।

এই তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য ‘ক’ গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং ‘খ’ গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মিলিয়ে মোট ভর্তি পরীক্ষার যোগ্য বিবেচিত হয়েছিলেন ২৫ হাজার ৬৪৭জন।

চুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে মোট ৭ হাজার ৪৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ১৯৫ জন উপস্থিত ছিলেন। এছাড়া কুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৬ হাজার ৯৬৩ জন এবং ‘খ’ গ্রুপে ৯৮৪ জন মোট ৭ হাজার ৯৪৭ জন পরীক্ষার্থী এবং রুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ গ্রুপে ১ হাজার ৮ জন মোট ৯ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছিলেন।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :