সহসাই শেষ হচ্ছে না ১৬তম নিবন্ধনের ভাইভা

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  04:29 PM, 29 August 2021

প্রায় পাঁচমাস স্থগিত থাকার পর গত ২৪ আগস্ট ১৬তম শিক্ষক নিবন্ধনের স্থগিত ভাইভা শুরু করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী বুধবার (১ সেপ্টেম্বর) ভাইভা শেষ হবে। এরপর করোনায় আক্রান্তসহ নানা কারণে মৌখিক পরীক্ষায় অংশ নিতে না পারা প্রার্থীদের ভাইভা শুরু হবে। ফলে সহসাই শেষ হচ্ছে না এই নিবন্ধনের মৌখিক পরীক্ষা।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী বুধবার নিয়মিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা শেষ হবে। এরপর ১০ থেকে ১৫ দিনের বিরতি দিয়ে বিভিন্ন কারণে ভাইভা দিতে না পারা প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু করা হবে।সূত্র জানায়, সকল প্রার্থীর মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পর ফল প্রকাশের কাজ শুরু করবে এনটিআরসিএ। সবকিছু শেষ করার পর এই নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। পুরো প্রক্রিয়া শেষ করতে অনেক সময় প্রয়োজন হবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমাদের আর তিনদিনের ভাইভা বাকি আছে। এরপর নানা কারণে ভাইভা দিতে না পারা প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেয়া হবে। ১ সেপ্টেম্বরের পর আমরা ১০ থেকে ১৫ দিনের ব্যবধানে ফের ভাইভা শুরু করব।ভাইভা শেষ হওয়ার কতদিনের মধ্যে ফল প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান আরও বলেন, কবে নাগাদ ফল প্রকাশ করা হবে সেটি এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না। তবে সবকিছু গুছিয়ে নিতে কিছুটা সময় লাগবে। আমরা চেষ্টা করবো দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরের ৩০ আগস্ট, ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও ফল প্রকাশ হয় এক বছর পর ২০২০ সালের ১১ অক্টোবর। এরপর গত বছরের ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু হয়। করোনার কারণে দেশে বিধিনিষেধ ঘোষণা করা হলে মাত্র সাতদিনের ভাইভা বাকি থাকতে তা স্থগিত ঘোষণা করা হয়।সূত্রঃ দ্যা ডেইলি ক্যাম্পাস

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :