সাত কলেজে ভর্তি আবেদন জমা পড়েছে ১ লাখ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  11:39 AM, 14 September 2021

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ভর্তি পরীক্ষায় প্রায় এক লাখ ভর্তিচ্ছু আবেদন করেছেন। মানবিক এবং ব্যবসা থেকে বিজ্ঞান বিভাগে বেশি আবেদন জমা পড়েছে। আবেদন করা সব শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন।

অনলাইন ভর্তি কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মামুন-উর-রশিদ বলেন, মানবিকে আবেদন করেছেন ৩০ হাজারের বেশি। বাণিজ্য অনুষদে আবেদন করেছেন ২৪ হাজারের বেশি এবং বিজ্ঞান অনুষদের আবেদন করেছেন প্রায় ৪৫ হাজার ভর্তিচ্ছু।

গত শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের অনলাইনে ভর্তি আবেদন শেষ হয়েছে।সাত কলেজে এবার সর্বমোট আসন সংখ্যা ২৬ হাজার ১৬০টি। এরমধ্যে বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ৬ হাজার ৫০০টি। বাণিজ্য ইউনিটে আসন সংখ্যা ৫ হাজার ৩১০টি। কলা ও সমাজিক বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি।

ভর্তি পরীক্ষাঃ কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা ৩০ অক্টোবর। বাণিজ্য ইউনিটের পরীক্ষা ০৫ নভেম্বর। বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ০৬ নভেম্বর।
ভর্তি পরীক্ষার নম্বর ও পাশ নম্বর: ২০২০-২১ শিক্ষাবর্ষে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে। এর মধ্যে পাশ নম্বর ৪০।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :