১১জুন শাহবাগে চাকরিতে প্রবেশসীমা ৩২ করার দাবীতে সমাবেশ

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  06:40 AM, 02 June 2021

আগামী ১১জুন শুক্রবারে সরকারী চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার লক্ষ্যে শাহবাগে সমাবেশ করবে চাকরীপ্রার্থী এবং সাধারন শিক্ষার্থীরা।বর্তমানে বাংলাদেশে একটি বড় সমস্যা হয়ে দাড়িয়েছে বেকারত্ব। দেশে বেকারত্বের হার ১২.৭শতাংশ।

আর সংখ্যায় সেটা ৩০ লাখের বেশি। সারাবিশ্বের উচ্চশিক্ষায় বেকারত্বের হারে ২য় অবস্থানে রয়েছে বাংলাদেশ।উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পর শিক্ষার্থীদের ১ম পছন্দ হলো সরকারি চাকরি। আর এর জন্য চাকরির প্রতিযোগীতার বাজারে আছে সাপে-নেউলে যুদ্ধ।

তবে ২০১৯ সালে শুরু হওয়া করোনাভাইরাস বাংলাদেশসহ সারাবিশ্বের জন্য গোদের উপর বিষ-ফোড়া হয়ে দেখা দিয়েছে। উন্নত-অনুন্নত সব দেশ হিমশিম খাচ্ছে মহামারী নিয়ন্ত্রনে। যার প্রভাব বাংলাদেশেও কোনো অংশে কম নয়।

এদিকে করোনা মহামারীর কারনে প্রায় একটানা ১৫ মাস দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠান সহ সব চাকরির পরীক্ষা বন্ধ আছে। ফলে বেকারত্ব যেন বড় অভিশাপ হয়ে উঠেছে।

চাকরিতে বয়সসীমা বাড়ানোর জন্য “৩২ চাই টিম” থেমে নেই। তাদের পক্ষে সমর্থন আদায়ে (ক্রিকেট)বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক ও নড়াইল ২ আসনের এম.পি মাশরাফি বিন মূর্তজার সাথে দেখা করে। তিনি শিক্ষার্থীদের দাবিকে সময়োপযোগী ও যৌক্তিক বলে একমত পোষন করে সমর্থন করেন। এটিকে উপর মহলে ব্যক্ত করার কথা উল্লেখ করেন তিনি।

এছাড়াও ৩১-০৬-২১ তারিখে ঢাকা দক্ষিণ সিটি কর্পোশনের মেয়র মহোদয়ের নিকট একটি স্মারকলিপি প্রদান করে চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারীরা তাদের দাবি বাস্তবায়ন করার লক্ষ্যে আগামী ১১জুন শুক্রবার শাহবাগ মোড়ে সশরীরে অবস্থান করে স্বাস্থ্যবিধি মেনে সমাবেশ চালিয়ে যাওয়ার ঘোষনা দেয় “চাকরির বয়সসীমা ৩২চাই টিম”

সবার আগে আপডেট পেতে পেইজে লাইক দিন

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :