১৬তম গ্রেডের পরিবর্তে ১৩তম গ্রেডে প্রবর্তন সংক্রান্ত

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  04:28 AM, 06 April 2022

বাংলাদেশ নির্বাচন কমিশনারের কার্যালয়ে ডাটা এন্ট্রি আপারেট ১৬তম গ্রেডে অন্তর্ভূক্ত রয়েছে। প্রকল্প পরিচালকের কার্যালয় বস্ত্র অধিদপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর ১৩ গ্রেডে অন্তর্ভূক্ত রয়েছে। বাংলাদেশ কর্মসংস্থান ব্যাংকে ডাটা এন্ট্রি আপারেট ১৪ গ্রেডের অন্তর্ভূক্ত।

গত ২৮/০৩/২০২২ খ্রি: তারিখের অফিস আদেশ মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডাটা এন্ট্রি আপারেটর পদটি এখন ১৩ গ্রেডের অন্তর্ভূক্ত হইল।

বিশ্ববিদ্যালয়
গাজীপুর-১৭০৪
স্মারক নং ০১(৭৭১)জাতীঃবিঃ/প্রশাঃ/বিবিধ/২০০৪/১/
তারিখ: ২৮/০৩/২২

অফিস আদেশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডাটা এন্ট্রি অপারেটর পদের বিপরীতে বিদ্যমান ১৬তম গ্রেড এর পরিবর্তে ১৩তম গ্রেডে প্রবর্তন করার জন্য “জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান সার্ভিস রুলস-এর সংবিধি পরিমার্জন, পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়ােজন ও পুনঃমূল্যায়ণপুর্বক সংশােধন সংক্রান্ত নীতিমালা প্রণয়ন কমিটির সুপারিশ ২৩/০৬/২০১৮ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ১৯১তম সভায় উপস্থাপিত হলে তা অনুমোদনের লক্ষ্যে সিনেট সমীপে পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সিদ্ধান্ত মােতাবেক বিষয়টি ৩০/০৬/২০১৮ তারিখে অনুষ্ঠিত ২০তম সিনেট অধিবেশনে উপস্থাপিত হয় এবং তা অনুমােদিত হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত ডাটা এন্ট্রি অপারেটরদের পদোন্নতি বিষয়ক প্রজ্ঞাপন এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে ডাটা এন্ট্রি অপারেটর পদে ১৩তম বেতন গ্রেডে নিয়োগ বিজ্ঞপ্তির আলােকে এবং ৩১/০১/২০২২ তারিখে অনুষ্ঠিত অর্থ কমিটির ১৪৮তম সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর পদের বিপরীতে বিদ্যমান ১৬তম বেতন গ্রেড এর পরিবর্তে ১৩তম বেতন গ্রেড কার্যকর করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং বিষয়টি সিন্ডিকেট সভায় অনুমােদনের জন্য সুপারিশ করা হলে তা ১৭/০২/২০২২ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২২৪তম সভায় অনুমােদিত হয়।

এমতাবস্থায় ডাটা এন্ট্রি অপারেটর পদের বিপরীতে বিদ্যমান ১৬তম বেতন গ্রেড এর পরিবর্তে ১৩তম বেতন গ্রেড কার্যকর করার সুপারিশ ১৭/০২/২০২২ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২২৪তম সভায় অনুমােদিত হওয়ায় অত্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মরত কর্মচারীদের ১৬তম বেতন গ্রেড এর পরিবর্তে ১৩তম বেতন (জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী) গ্রেড প্রদান করা হলাে।

এ আদেশ সিন্ডিকেট সভার তারিখ ১৭-০২-২০২২ হতে কার্যকর বলে গণ্য হবে।

সিন্ডিকেট সভার সিদ্ধান্তক্রমে
(মােল্লা মাহফুজ আল-হােসেন)
জাতীয় বিশ্ববিদ্যালয়

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :