১ ডিসেম্বর থেকে ফেসবুক প্রোফাইলে দেখা যাবে না ইউজারদের এই তিনটি তথ্য

 বেকার জীবন
প্রকাশিত :  10:38 AM. 21 November 2022

ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নানারকম ফিচার নিয়ে আসে ফেসবুক। ডিসেম্বরে মেটার ফেসবুকে আসছে বিশেষ পরিবর্তন। এবার থেকে প্রোফাইলে দেখা যাবে না তিনটি তথ্য। জানেন কী কী?বর্তমানে আট থেকে আশি কার্যত সকলের হাতেই স্মার্টফোন। এক ক্লিকে দূরদুরান্তের মানুষের সঙ্গে যোগাযোগ করা এখন নিমেষের বিষয়। শুধু তাই নয়, শুধু কারও নাম টুকু জানা থাকলে মুহূর্তে তার সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া এখন কোনও ব্যাপারই নয়। যার সুবিধা যেমন তেমনই অনেক অসুবিধাও আছে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে অনেকেই অপরাধমূলক কাজ সংঘটিত করে।

এমন একাধিক দিক চিন্তাভাবনা করে একটি বড়সড় সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে কোনও ফেসবুক ব্যবহারকারীর প্রোফাইলে দেখা যাবে না তিনটি বিষয়। রাজনৈতিক মতামত, ঠিকানা ও ইন্টারেস্টেড ইন। যদিও ঠিক কী কারণে এই সিদ্ধান্ত নিয়েছে মেটা, তা এখনও জানা যায়নি।

জানা গিয়েছে, এ বিষয়ে প্রত্যেক ব্যবহারকারীকে নোটিফিকেশন পাঠানো হবে। জানানো হবে যে তাদের প্রোফাইলে থাকা এই তিনটি তথ্য আর দেখতে পাবেন না তাদের বন্ধুরা। সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট ম্যাট নাভারা প্রথম এই খবরটি প্রকাশ করেছেন। বেশ কয়েকটি স্ক্রিনশট টুইটারে শেয়ার করে তিনিই জানিয়েছেন যে, আগামী ১ ডিসেম্বর থেকে ইউজার প্রোফাইলে তিনটি কলাম না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। অর্থাৎ ১ ডিসেম্বর থেকে আপনার প্রোফাইলে দেয়া এই তিনটি তথ্য দেখতে পাবেন না কেউ। সূত্র: টাইমস নাউ।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ