২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি বন্ধ থাকবে সব কোচিং সেন্টারঃ শিক্ষামন্ত্রী

বেকার জীবনবেকার জীবন
  প্রকাশিত হয়েছেঃ  05:52 AM, 19 November 2021

আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজন করতে ও প্রশ্নফাঁস রোধে আগামী ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখা হবে।বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এইচএসসি-সমমান পরীক্ষার প্রস্তুতি তুলে ধরতে শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে। পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করার পরও কেউ কেউ অভিনব কায়দায় কোচিং সেন্টার খোলা রাখছে, এমন প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার সময় প্রশ্নফাঁস ও গুজব ছড়ানোর এক ধরনের আশঙ্কা থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়ে থাকে। আমরা আশা করি সকলে আমদের নির্দেশনা মেনে কোচিং সেন্টার বন্ধ রাখবে।

বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত মনিটরিং করে থাকে। অনেকে ভাষা শিক্ষা বা অন্য কিছু বলে কোচিং সেন্টার খোলা রাখলে তাদেরও আইনের আওতায় আনা হবে।এদিকে ১৪ নভেম্বর থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৮ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার।

 আমাদের বিসিএস গ্রুপে যোগ দিন

আপনার মতামত লিখুন :